শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তাহিরপুরকে হাওর উপজেলা ঘোষণার দাবিতে মানববন্ধন

তাহিরপুরকে হাওর উপজেলা ঘোষণার দাবিতে মানববন্ধন

স্টাফ রির্পোটার::
তাহিরপুর উপজেলাকে হাওর উপজেলা হিসাবে গেজেটভুক্তির দাবিতে তাহিরপুর উপজেলা সদরে হাওরপাড়ের বাসিন্দারা এবং বিভিন্ন পেশার লোকজন মানববন্ধন করেছে। পরে ইউএনও’র কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকালে তাহিরপুর পূর্ববাজার শহীদ মিনার সংলগ্ন স্থানে এ মানববন্ধন অনুষ্টিত হয়। মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন সম্প্রতি ১৬টি উপজেলাকে হাওর/চর/দ্বীপ হিসাবে গেজেটভুক্ত করা হয়েছে। কিন্তু ষড়যন্ত্রমুলকভাবে হাওরের রাণী খ্যাত তাহিরপুর উপজেলাকে বাদ দেওয়া হয়েছে।
তাহিরপুর পূর্ববাজারে আয়োজিত এ মানববন্ধনে বিপুল সংখ্যক নারী অংশ গ্রহণ করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার লিটন, জেলা মহিলা পরিষদের সহসাধারণ সম্পাদক পলি রায়, মীরা রাণী জোয়ার্দার, জবা রাণী তালুকদার, প্রধান শিক্ষক মন্টু সরকার, হোসেন আহমদ, নারায়ণ চক্রবর্তী, শফিকুল ইসলাম , সহকারী অধ্যাপক বাহা উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অজয় কুমার দে, আজিজুল ইসলাম, অধ্যক্ষ ইয়াহিয়া তালুকদার ও মোদাচ্ছির আলম সুবল প্রমুখ।
এর পরে সবাই ঐক্যবদ্ধভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামের কার্যালয়ে উপস্থিত প্রধানমন্ত্রী বরাবর লিখিত স্বারকলিপিটি প্রদান করেন।
সভায় বক্তারা বলেন, দুঃখজনক হলেও সত্য হাওরের প্রাণ কেন্দ্র হিসাবে বিবেচিত হাওরের রাণীখ্যাত তাহিরপুর কে হাওর উপজেলা হিসাবে অন্তর্ভুক্তি করে গেজেট প্রকাশের দাবিতে আন্দোলন করতে হচ্ছে হাওরবাসীকে। এমনটি হওয়ার কথা ছিলনা। নিশ্চয়ই এর পেছনে কোন ষড়যন্ত্র করছে। বক্তারা আরো বলেন, হাওর দরদী মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার সরকারের ভাবমুর্তি হাওরবাসীর কাছে প্রশ্নবিদ্ধ করতেই এমনটি করা হয়েছে। বক্তারা আরো বলেন, টাঙ্গুয়া, শনি , মাটিয়ান ও মহালিয়া হাওরসহ ৭০টি হাওর নিয়ে গঠিত তাহিরপুর উপজেলা কে হাওর উপজেলা হিসাবে ঘোষণার জন্য কোন আন্দোলনের দরকার নেই। তবে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করতে হবে।
উল্লেখ্য গত ১৯ ফেব্রুয়ারি হাওর/চর/দ্বীপ হিসাবে ১৬টি উপজেলাকে সরকার গেজেটভুক্ত করে প্রজ্ঞাপন প্রকাশ করে। এর মধ্যে সুনামগঞ্জের দোয়ারবাজার, ধর্মপাশা ও শাল্লা উপজেলা অন্তর্ভুক্ত করা হলেও অপেক্ষাকৃত দুর্গম ও সম্পূর্ণভাবে হাওরবেষ্টিত উপজেলা তাহিরপুর ও জামালগঞ্জ কে অর্ন্তভুক্ত না করায় হতাশ হয়েছেন সুনামগঞ্জ জেলার হাওরপাড়ের বাসিন্দারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com